Translate

Saturday, August 4, 2012

ইন্টারনেট থাকবেনা রাত ১টা থেকে ৪টা

ডেস্ক রিপোর্ট
বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: শনিবার দিনগত রাত ১টথেকে ৪টা পর্যন্ত দেশজুড়ে ইন্টারনেট সংযোগ থাকবে না। কক্সবাজারে সাবমেরিন ক্যাবলের রক্ষণাবেক্ষণ কাজের কারণে ইন্টারনেটে সেবায় এই যতি দেখা দেবে।

বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানি লিমিটেডের (বিএসসিসিএল) এ তথ্য নিশ্চিত করেছে।

এর আগে সাবমেরিন কেবল মেরামতের জন্য বুধবার রাত ১টা ১০ মিনিট থেকে ৪টা ১০ মিনিট পর্যন্ত ৩ ঘণ্টা ইন্টারনেট সেবা বন্ধ রাখা হয়।

বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানি লিমিটেড (বিএসসিসিএল) এর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মনোয়ার হোসেন বাংলানিউজকে জানান,  গ্রাহকরা যাতে ভোগান্তির শিকার না হন সেজন্য গভীর রাতকেই মেরামতের সময় হিসেবে বেছে নেওয়া হয়।

উল্লেখ্য, ১৬টি দেশের সাবমেরিন কেবল কনসোর্টিয়াম সাউথ এশিয়া-মিডলইস্ট-ওয়েস্টার্ন ইউরোপ-ফোরের সঙ্গে বাংলাদেশ একটি মাত্র সাবমেরিন কেবল দিয়ে যুক্ত।

জানা গেছে, সিঙ্গাপুর ও থাইল্যান্ডের মাঝামাঝি সমুদ্র তলদেশে রিপিটার স্থাপনের পর এখন তাতে পাওয়ার সংযোগ দেওয়ার পালা। সে কারণেই শনিবার দিনগত রাত ১টা (রোববার) থেকে ভোর ৪টা পর্যন্ত সারাদেশে ইন্টারনেট সংযোগ থাকবে না।

প্রসঙ্গত গত ৬ জুন সিঙ্গাপুর থেকে প্রায় ৬০ কিলোমিটার দূরের সমুদ্র তলদেশে সাবমেরিন কেবলের ইস্ট সেগমেন্ট বিচ্ছিন্ন হয়ে পড়ে। এর ফলে সারাদেশে ইন্টারনেটের গতি ধীর হয়ে পড়ে। তখন থেকে মেরামত কাজের জন্য কয়েক দফায় ইন্টারনেট সেবা বন্ধ রাখা হয়। সর্বেশেষ রোববার রাতের ইন্টারনেট সেবা বিরতিও তারই ধারাবাহিকতা।

No comments:

Post a Comment